ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় জীবিকা হারানো মানুষের মাঝে জেলা পরিষদের বিশেষ উপহার খাদ্যসামগ্রী বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাসের সংক্রমণে জীবিকা হারানো চকরিয়া উপজেলা বিএমচর ইউনিয়নের শতাধিক শ্রমজীবি দিনমুজুর ও গরীব পরিবারের মাঝে কক্সবাজার জেলা পরিষদের বিশেষ উপহার খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (১৮ মে) বিএমচর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের মাধ্যম ইউনিয়নে জীবিকা হারানো এসব পরিবারের হাতে খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী তুলে দিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি কক্সবাজার জেলা পরিষদের সদস্য, কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং চট্রগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি আলহাজ্ব লায়ন কমর উদ্দিন আহমদ।

বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম জাহাংগীর আলমের সভাপতিত্বে জেলা পরিষদের খাদ্য সামগ্রী ও ইফতার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শহিদুল ইসলাম খোকন, পহরচাঁদা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার মনির উদ্দিন, বিএমচর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য মিজান উদ্দিন মিজান, মেম্বার দিদারুল ইসলাম, ইউনিয়ন পরিষদের নারী সদস্য, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

জেলা পরিষদের সদস্য লায়ন কমরউদ্দিন আহমদের অনুরোধক্রমে নির্বাচনী বিএমচর ইউনিয়নের জীবিকা হারানো প্রায় ৫০টি পরিবারের জন্য এসব সহায়তা বরাদ্দ দিয়েছেন কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী। পাশাপাশি লায়ন কমরউদ্দিন আহমদ তাঁর ব্যক্তিগত তহবিলের অর্থায়নে আরও ৫০ পরিবারের মাঝে এদিন খাদ্য সামগ্রী ও ইফতার বিতরণ করেছেন।

আগেরদিন রোববার লায়ন কমরউদ্দিন আহমদ তাঁর নির্বাচনী এলাকা চকরিয়া উপজেলার কৈয়ারবিল ও বরইতলী ইউনিয়নের শতাধিক পরিবার এবং শনিবার পেকুয়া উপজেলার শীলখালী ইউনিয়নে দিনমুজুর শ্রমজীবি ও গরীব পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ইফতার সামগ্রী বিতরণ করেছেন।

লায়ন কমরউদ্দিন আহমদ বলেন, করোনা সংক্রমণের প্রভাবে শ্রেনী-পেশার সকল নাগরিক আজ দিশেহারা। বিশেষ করে জীবিকা হারিয়েছে শ্রমজীবি ও দিনমুজুর পরিবার গুলো। তাই এই দুর্দিনে স্বচ্ছল সবাইকে গরীব মানুষের পাশে থাকতে হবে। বিপদের মুর্হুতে তাদের পাশে দাঁড়াতে হবে। সরকার সারাদেশে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা দিচ্ছে। নগদ অর্থ সহায়তা দিচ্ছে। সরকারের পাশাপাশি সবার উচিত মানবিক কাজের অংশহিসেবে জীবিকা হারানোর মানুষের খবর নেয়া। তাদের জন্য মানবিক কল্যাণে সাধ্যমতো সহযোগিতা করা। আশাকরি প্রকৃত মানবসেবীরা এগিয়ে আসবেন।

তিনি চকরিয়া-পেকুয়াবাসির উদ্দেশ্যে বলেন, করোনা সংক্রমন থেকে নিজের, পরিবার সদস্যদের এবং প্রতিবেশি সবার সুরক্ষা নিশ্চিত করতে সরকারি নির্দেশনা মেনে চলুন। সবাই বাড়িতে থাকুন, বিনা প্রয়োজনে বাড়ির বাইরে যাবেন না। তিনি এসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারি নির্দেশনা পালনের আহবান জানান।##

পাঠকের মতামত: